ইচ্ছেগুলো
- সব্যসাচী জামান ০৭-০৫-২০২৪

সব্যসাচী জামান
১৬/০৫/২০২২ খ্রি:।

একদা,
দহন ভালোবেসে,
সর্বাঙ্গে মেখে নিলাম সূর্যের প্রখরতা।
যেদিন,
নদী হবার শখ হলো,
বদলে দিলাম ঝর্ণাধারার সাবলীল গতিপথ।
একবার,
কবি হতে গিয়ে,
গোগ্রাসে গিলে নিলাম মেঘনাদ বধ।
এক রাতে,
আঁধারে ভিজবো বলে,
ফুৎকারে নিভালাম প্রজ্বলিত সব আলো।
তারপর,
আশ্রয় খুঁজে খুঁজে,
নির্বিচারে উজাড় করলাম শোভন অরণ্য।
সেবার,
মজনু হতে গিয়ে
ভালোবেসে ফেললাম ক্লিওপেট্রাকে।
অতঃপর,
মনোলোভা গোলাপ কলি ভেবে,
ছুঁয়ে দিলাম তোমার যুগল অধর।

গত পূর্নিমায়,
মুঠো ভর্তি জোছনার আশায়,
শঙ্খচিল হয়ে ধরতে গেলাম ভাস্বতী চাঁদ।
এখন,
আমি এক ভাঙা ডানার চিল,
তোরষার পাড়ে খুঁজি হেলায় হারানো সূর্যকান্ত মণি।
আর,
যথাক্রমে ইচ্ছেগুলো হত্যা করি,
আলগোছে লালিত গাঢ় এক বধ্যভূমিতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।